Tracking

Read Carefully Before Apply

এজেন্সি/বুকিং বুথ অনুমোদনের গাইডলাইনঃ

১.অত্র কোম্পানি এজেন্সি/বুকিং বুথ প্রাপ্তির আবেদন গুলি জনাব হাশেম পরিচালক (ভিডি ও হিসাব) জনাব ফজলে হক উপ-পরিচালক কর্তিক যাচাই-বাছাই সাপেক্ষে কিভাবে ডাক আনা-নেওয়া করা হবে সে ব্যাপারে জানার তৌফিকুল ইসলাম মহাব্যবস্থাপক (সার্ভিস) এর মতামত নিয়ে সিএমডিসি মিটিংয়ে অনুমোদনের জন্য উপস্থাপন করতে হবে।

২.সিএমডিসি মিটিংয়ে আবেদনকারী সশরীরে উপস্থিত হয়ে সাক্ষাৎ প্রদান করবেন । সিএমডিসি সাক্ষাৎ শেষে সিদ্ধান্ত চূড়ান্ত হিসেবে গণ্য হবে। সিএমডিসি অনুমোদন ব্যতীত কোন এজেন্সি বুকিং এর নিকট থেকে কোম্পানির নিয়ম অনুযায়ী রেজিস্ট্রেশন ফি আদায় করা যাবে না।

৩.দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে যারা এজেন্সি পরিচালনা করে আসছেন তাদের আবেদনপত্র নতুন আবেদনপত্রের তুলনায় অগ্রাধিকার ভিত্তিতে মূল্যায়ন করা হবে।

৪.এজেন্সি/বুকিং বুথ আবেদনের পরিপ্রেক্ষিতে লোকাল শাখা প্রধান/ব্যবস্থাপকের ভিজিট রিপোর্টের পর প্রধান কার্যালয় থেকে প্রশাসন বিভাগ বা সার্ভিস বিভাগের মনোনীত কর্মকর্তা পুনরায় ভিসিট করে ভেরিফাই করবেন।

৫.অবৈধভাবে যারা এজেন্সি/বুকিং বুথ পরিচালনা করে আসছিলেন তাদের বৈধকরণের পূর্বে যে শাখা/এজেন্সি অফিস থেকে সিএন বই সরবরাহ করা হতো তাদের নিকট থেকে মহাব্যবস্থাপক (সার্ভিস) ক্লিয়ারেন্স গ্রহণ করবেন।

৬.এজেন্সি/বুকিং বুথ আবেদনকারীর স্থানীয় পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট সংগ্রহ করতে হবে।

৭.প্রতিটি উপজেলায় একটি অধিক এজেন্সি দেওয়া যাবে না।

৮.মেট্রোপলিটন শহর বিভাগীয় শহর ও জেলা শহরে এজেন্সি/বুকিং বুথ বাৎসরিক নবায়ন ফি ২০০০/-(দুই হাজার) টাকা এবং উপজেলা থানা লেভেলে নবায়ন ফি ১০০০/- (এক হাজার) টাকা নির্ধারণ করা হলো যা জানুয়ারি- ২০২১ইং মাস থেকে কার্যকর।

৯.এজেন্সি মনিটরিং এর জন্য ডিজিএম (প্রশাসন) এর অধীনে একজন দক্ষ লোক থাকতে হবে।